বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

‘ভারত যতটা মোদির-মোহন ভাগবতের ততটাই মাদানির’

‘ভারত যতটা মোদির-মোহন ভাগবতের ততটাই মাদানির’

স্বদেশ ডেস্ক:

হিন্দি ভাষার মুসলমানদের জন্য ভারত স্বদেশ হিসেবে এবং ধর্ম পরিপালনের জন্য সবচেয়ে সুন্দর ও উপযোগী জায়গা বলে মন্তব্য করেছেন জমিয়তে ওলামায়ে হিন্দের সভাপতি মাওলানা মাহমুদ আসআদ মাদানি। তিনি বলেন, ভারত আমাদের দেশ। যতটা এই দেশ মোদির, মোহন ভাগবতের, ততটাই এই দেশ মাদানির। এক ইঞ্চি বেশিও নয়, এক ইঞ্চি কমও নয়।

শনিবার নয়াদিল্লির ঐতিহাসিক রামলীলা ময়দানে জমিয়তে ওলামায়ে হিন্দের ৩৪তম বার্ষিক সভায় তিনি একথা বলেন। এ সময় মাওলানা মাদানি আরো বলেন, এই পৃথিবী আল্লাহ তায়ালার প্রথম নবী আবুল বাশার (মানবজাতির পিতা) হজরত আদম আ:-এর বসবাসস্থল। এটি ইসলামের জন্মের জায়গা। এটি মুসলমানদের প্রথম স্বদেশ। এজন্য যদি বলা হয়- ইসলাম ধর্ম বাইরে থেকে এসেছে, এটা বলা ভুল। এটা ঐতিহাসিকভাবে ভিত্তিহীন। হিন্দি ভাষী মুসলমানের জন্য এটা সবথেকে ভালো দেশ।

তিনি বলেন, ইসলাম এই দেশের ধর্ম এবং সব ধর্মের চেয়ে সবচেয়ে সুপ্রাচীন হলো ইসলাম। সবশেষ নবী হজরত মোহাম্মদ সা: এই ধর্মকে পূর্ণতা দেয়ার জন্য এসেছিলেন। এখানকারই ধর্ম এটাই।

ভারতজুড়ে সাম্প্রদায়িক ঘৃণামূলক বক্তব্যের বিরুদ্ধেও কথা বলেছেন মাওলানা মাদানি। তিনি বলেন, সম্প্রতি ইসলামের প্রতি দেশে অতিরিক্ত আতঙ্ক তৈরি হচ্ছে। বিদ্বেষমূলক মন্তব্য করছেন অনেকে। যারা এই আতঙ্ক ছড়াচ্ছেন, ঘৃণা ভাষণ দিচ্ছেন, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হোক। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হোক।

তিনি বলেন, হিন্দুমত প্রচারে আমাদের কোনো আপত্তি নেই। ঠিক তেমনি আপনাদেরও ইসলাম প্রচারে কোনো আপত্তি না থাকা চাই। ইসলামী শিক্ষা হলো- বন্ধুত্বের জন্য প্রসারিত হাতকে সামনে এগিয়ে নেয়া এবং শক্তভাবে ধরা।

মাওলানা মাদানি বলেন, এই দেশে ১৪০ কোটি মানুষের বসবাস। তাদের ভাষা, বর্ণ, মত, খাদ্যসহ নানা ক্ষেত্রে অমিল থাকার পরও দেশ হিসেবে তারা এক। এই একতার পেছনে মুসলমানদেরও বড় অবদান রয়েছে।

প্রসঙ্গত, জমিয়তে ওলামায়ে হিন্দ ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ পুরোনো প্লাটফর্ম। ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে এ সংগঠনটির জন্ম। উপমহাদেশের স্বাধীনতা সংগ্রামে এ দলটির ব্যাপক অবদান রয়েছে।

মাওলানা মাহমুদ আসআদ মাদানি ব্রিটিশবিরোধী সংগ্রামের প্রাণপুরুষ সাইয়েদ হুসাইন আহমদ মাদানির পৌত্র। বর্তমানে তাকে ভারতের প্রভাবশালী আলেম ও মুসলিম নেতাদের অন্যতম বিবেচনা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877